যশোর আজ বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বিজিবির পৃথক অভিযানে আবারো স্বর্ণ উদ্ধারসহ দুই পাচারকারী আটক

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ২৮, ২০২২ ১০:০৪ পূর্বাহ্ণ
বিজিবির পৃথক অভিযানে আবারো স্বর্ণ উদ্ধারসহ দুই পাচারকারী আটক
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সাহিদুল ইসলাম শাহীন :: গত ২৪ ঘন্টায় যশোরের শার্শা সীমান্তে বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবি সদস্যদের পৃথক পৃথক অভিযানে আবারো স্বর্ণ উদ্ধার সহ দুই পাচারকারী আটক হয়েছে।

মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর ) বিজিবির ৪৯ ব্যাটালিয়ন ও ২১ ব্যাটালিয়ন সদস্যরা পৃথক অভিযান চালিয়ে এই স্বর্ণ উদ্ধারসহ পাচারকারীদ্বয়কে আটক করেন।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আঁশা (২৮) ও নামাজ গ্রামের মৃতঃ কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল তানভীর রহমান জানান,বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের চালান পাচার হবে, এমন গোপন খবরে সীমান্তের পুটখালী গ্রামের মসজিদ বাড়ি বিজিবি পোস্ট এলাকা থেকে সন্দেহজনক একটি প্রাইভেটকারের গতি রোধ করে আটক করা হয়।

পরে,প্রাইভেটকারটি তল্লাশি করে পেছনের ছিটের পাশে লুকিয়ে রাখা ( ১ কেজি ৬০ গ্রাম ওজনের ) ১ পিচ বড় আকারের স্বর্ণের বার উদ্ধার সহ তাদের আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ৪৪ হাজার টাকা।আটককৃত আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে তিনি জানান।

৪৯ বিজিবি ব্যাটালিয়ন সদস্যদের চালানো অপর এক অভিযানে যশোরের বেনাপোল পোর্টথানাধীন মালিপোতা গ্রাম থেকে মটর সাইকেলে করে স্বর্ণ পাচারের সময় ১৮ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি ) সদস্যরা।যাহার ওজন ২ কেজি ১০০ গ্রাম ও বাজার মূল্য ১,৬৮,০০,০০০ টাকা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান বিজিবি’র একটি বিশেষ টহলদল আমড়াখালী চেকপোস্টে অবস্থান নেয়। গোয়েন্দা তথ্যের বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন মোটরসাইকেলটি টহলদলের নিকটবর্তী হলে মোটরসাইকেটি থামানোর সংকেত দেয়।

উক্ত মোটরসাইকেল চালক না থেমে পালানোর চেষ্টা করলে বিজিবির টহলদল পিকআপযোগে ধাওয়া করে। মোটরসাইকেল চালক মালিপুতা নামক স্থানে গিয়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে গ্রামের মধ্যে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তীতে উক্ত মোটরসাইকেলটি তল্লাশি করে হেড লাইটের কেসিং এর ভিতরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় ২.১০০ কেজি ওজনের ১৮ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোটরসাইকেল ও স্বর্ণের বার বেনাপোল পোর্ট থানায় জমা করা হচ্ছে এবং পরবর্তীতে স্বর্ণের বার ট্রেজারীতে জমা করা হবে তিনি জানান

সর্বশেষ - সারাদেশ