যশোর আজ বুধবার , ৫ জানুয়ারি ২০২২ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাগেরহাটে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদনের দ্বায়ে ৩প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ৫, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার:: র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালতে অব্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন এবং অনুমোদন বিহীন বি এসটি আইয়ের জন্য ৩ ব্যাবসা প্রতিষ্ঠানকে ৭৫হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। সোমবার ( ৩ জানুয়ারী ) র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বিএসটিআই পরিদর্শন এবং জেলা স্যানিটারী পরিদর্শক এর সহযোগীতায় বাগেরহাট সদর থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে এ অর্থদন্ড প্রদাণ করেন।

অর্থদন্ড প্রাপ্তরা হলো বাগেরহাটের খানজাহান আলী রোড়ে অবস্থিত রথি বেকারীর মালিক শেখ আব্দুর রশীদ(৪৫), বাগেরহাট সদরথানাধীন মুনিগঞ্জ রোডের মিষ্ঠান্ন ভান্ডারের মালিক মোঃ দেলোয়ার হোসেন ( ৬০) ও সুন্দরঘোনার ষাটগম্বুজ মসজিদ এলাকার নুসরাত ফুডের প্রোপাইটার মোঃ রফিক মোল্লা(৪০)।

র‌্যাব-৬ এর দেওয়া এক বিজ্ঞপ্তি হতে জানা যায়,লাইসেন্স ব্যাতীত বি এসটিআইয়ের চিহ্ণ ব্যাবহার করে বেকারীর খাবার উৎপাদন ও বাজারজাতকরণের জন্য বিএসটিআই আইন-২০১৮ এর ৩০ ধারা মোতাবেক রথি বেকারীর মালিককে ২০ হাজার টাকা,অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদনের জন্য ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক মিষ্ঠান্ন ভান্ডারের মালিককে ১৫ হাজার টাকা ও একি আইনের ৫৩ধারা মোতাবেক অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদনের জন্য নুসরাত ফুডের মালিককে ৪০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

অভিযুক্তরা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানার অর্থ পরিশোধ করলে দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জরিমানায় আদায়কৃত অর্থ সরকারী কোষাগারে জমা প্রদান করেন বলে আরো জানা যায়।

সর্বশেষ - সারাদেশ