যশোর আজ শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বগুড়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১২:০৫ অপরাহ্ণ
বগুড়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: বগুড়ায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।বগুড়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে। পুণ্ড্রনগর ফিল্ম সোসাইটি বগুড়া এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করে।

বৃহস্পতিবার বিকেলে উৎসবের উদ্বোধন করেন পুণ্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বগুড়ার উপাচার্য চিত্তরঞ্জন মিশ্র। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

বিশেষ অতিথি ছিলেন বেসরকারি সংস্থা টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম এবং উৎসবে জুরি বোর্ডের সদস্য ও নেপালি চলচ্চিত্রকার কেপি পাঠক।

উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ওমান, ইতালিসহ ১৮ দেশের ৪৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। চলচ্চিত্র প্রদর্শন ছাড়াও চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন থাকবে এ উৎসবে।

তিন দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সদস্য ও ভারতের বিকাশ শর্মা, আবিদ আলী, ধর্মেন্দার ডাঙ্গি, নেপালের অরুণ ডিও জ্যোসি, বাংলাদেশের আশরাফ শিশির, চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন প্রমুখ।

উৎসবের পরিচালক ও চলচ্চিত্র নির্মাতা সুপিন বর্মণ বলেন, চতুর্থবারের মতো বগুড়ায় আয়োজিত আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে ১৮ দেশের ৪৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এসব চলচ্চিত্রের মধ্যে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ সেরা চলচ্চিত্রকে পুরস্কার দেওয়া হবে।

এছাড়া উৎসবে কবি, প্রাবন্ধিক ও সাহিত্যিক বজলুল করিম বাহার এবং বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়নাকে পুণ্ড্রনগর সম্মাননা দেওয়া হবে।

উৎসবে যোগ দিতে ভারত, নেপাল, ইতালি, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ৩০ চলচ্চিত্র নির্মাতা বগুড়ায় অবস্থান করছেন।

আয়োজকেরা জানান, দেশীয় চলচ্চিত্রের বিকাশ ও সমকালীন চলচ্চিত্রের দর্শক তৈরির লক্ষ্যে এ উৎসবের আয়োজন। উদ্বোধনী দিনে সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।

প্রদর্শিত চলচ্চিত্রের মধ্যে ছিল ভারতের ‘ছোটদের গল্প, বড়দের কথা’, ‘সেভিং দ্য হিমালয়ান ইয়াক’, ‘সিগন্যালম্যান-১৯৭১’, ‘কোমরমোরেশন অব ম্যারেজ’, সার্বিয়ার ‘এনড অব দ্য রোড’, মিসরের ‘ডেয়ার ওয়ার্ল্ড’ এবং মঙ্গেলিয়ার ‘আই অ্যাম এ লিডার’।

১৭ ফেব্রুয়ারি উৎসবের পুরস্কার বিতরণী পর্বে সেরা চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে এবং পুরস্কার দেওয়া হবে।

 

সর্বশেষ - লাইফস্টাইল