যশোর আজ শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ফেসবুকে অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি ছেড়ে প্রতাণার মাধ্যমে অর্থ হাতানোর দ্বায়ে যুবক আটক

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ
ফেসবুকে অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি ছেড়ে প্রতাণার মাধ্যমে অর্থ হাতানোর দ্বায়ে যুবক আটক
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সিনিয়র রিপোর্টার :: যশোরে ফেসবুকে ভুয়া আইডি খুলে অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি প্রচার করে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে পিবিআই পুলিশের অভিযানে শাহারিয়ার আজম ওরফে আকাশ (২১) নামের এক যুবক আটক হয়েছে।

মঙ্গলবার দুপুরে যশোর পিবিআই পুলিশ আকাশকে তার ফুফুর বাড়ি সদর উপজেলার আলমনগর গ্রাম থেকে আটক করে। আকাশ সদর উপজেলার হামিদপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।

পিবিআই যশোর জেলা ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন জানান, অভিযুক্ত আকাশকে মঙ্গলবার আটকের পর রাতেই তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়। আর বুধবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

যশোর পিবিআই সূত্রে জানা যায়,পিবিআই যশোর জেলার ডিজিটাল সাইবার মনিটরিং টিম সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেইসবুক মনিটরিংয়ের সময় একই বিকাশ ও নগদ নম্বর ০১৮৭৩৪৩২৯২৬ সংযুক্ত করে ভিন্ন ভিন্ন গুরুতর অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি প্রচার করে সাহায্যের জন্য টাকা পাঠানোর আবেদনের বিষয়টি নজরে পড়ে ।

ভিন্ন ভিন্ন ফেসবুক আইডি থেকে ভিন্ন ভিন্ন গুরুতর অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি প্রচার করে একই বিকাশ ও নগদ নম্বর ব্যবহার করা বিষয়টি সন্দেহজনক মনে হলে পিবিআই ডিজিটাল ফরেনসিক ল্যাব ঢাকার সাহায্য নিয়ে সকলের সম্মিলিত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান শুরু করা হয়।

অনুসন্ধানকালে ফেইক ফেইসবুক আইডি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গুরুতর অসুস্থ ব্যক্তি ও শিশুর ছবি প্রচার করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের বিষয়টি প্রমাণিত হলে অভিযুক্ত শাহারিয়ার আজম ওরফে আকাশকে আটক করে পিবিআই। পরে তার স্বীকারোক্তি মোতাবেক তার নিজ বাড়ি থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকাশ পুলিশকে জানিয়েছে, তিনি নামে বেনামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একাধিক আইডি খুলে বিভিন্ন রোগাক্রান্ত শিশু ও ব্যক্তির ছবি ব্যবহার করে মিথ্যা ও ভুয়া তথ্য ফেইসবুকে প্রকাশ করেন।

সেখানে তার বিকাশ ও নগদ নম্বর ০১৮৭৩-৪৩২৯২৬ সংযুক্ত করে টাকা সাহায্য চেয়ে আবেদন করেন। এই আবেদনের প্রেক্ষিতে অনেক ফেইসবুক ব্যবহারকারী বিকাশ ও নগদ একাউন্টে প্রতিনিয়ত টাকা পাঠাতেন।

সর্বশেষ - লাইফস্টাইল