যশোর আজ বুধবার , ১৩ এপ্রিল ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পেটওবুকে জোড়া লাগা যমজ শিশুর জম্ম

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ১৩, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ
পেটওবুকে জোড়া লাগা যমজ শিশুর জম্ম
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি:: ভোলার লালমোহনে পেট ও বুকের অংশে জোড়া লাগানো যমজ শিশুর জম্ম হয়েছে। মিতু বেগম উপজেলার ফুলবাগিচা গ্রামের ৮ নং ওয়ার্ডের ফকির বাড়ির রাজমিস্ত্রী বিল্লালের স্ত্রী। চিকিৎসকের সাথে কথা বলে জানা গেছে, মা ও নবজাতকরা এখন পযর্ন্ত সুস্থ আছেন।

মঙ্গলবার ( ১২ এপ্রিল ) রাত সাড়ে ৮ টার দিকে লালমোহন শহরে একটি বেসকারী ক্লিনিকে মিতু বেগম ( ২০) নামের এক নারী এ যমজ শিশু জম্ম দেন।

স্বামী বিল্লাল জানান, মঙ্গবার দুপুরে দিকে স্ত্রীর প্রসব বেদনা উঠলে দ্রুত লালমোহন ক্লিনিকে ভর্তি করেন। পরে তার স্বাবাভিক প্রসবে জটিলতা দেখা দিলে রাত সাড়ে ৮ টার দিকে সিজারের মাধ্যমে জোড়া লাগানো শিশুর জম্ম হয়। তিনি বলেন, তাদের এই প্রথম সন্তান। এক বছর আগে বিয়ে করেছিলেন তারা।

ডাক্তার মুনতাহিনা হক জিম বলেন, নরমাল ডেলিভাারি করানো কিছুটা ঝুঁকি ছিল। তাই তার সিজার করা হয়। শিশু দুইটা জোড়া লাগানো অবস্থায় আছে। এই ধরণের শিশু জম্ম রেয়ার ঘটনা। তবুও এ ধরণের জোড়া লাগানো শিশু আলাদা করা বাংলাদেশে সম্ভব।

লালমোহন ক্লিনিকের মালিক রিনা সুলতানা তুহিন বলেন,আমাদের ক্লিনিকে সব সময় নরমাল ডেলিভারিই হয়ে থাকে। এর আগে এক সাথে তিন সন্তানও জম্ম হয়েছে স্বাবাভিকভাবে। এই শিশুর বেলায় ঝুঁকি থাকায় সিজার করা হয়।

সর্বশেষ - সারাদেশ