যশোর আজ শুক্রবার , ২২ অক্টোবর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২২, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ
পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বের খেলায় গ্রুপ বি থেকে রানার্স আপ হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর টানা দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভে খেলার টিকিট পায় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ওমানকে হারিয়ে তিন জয়ে এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর মূল আসরে কোনো ম্যাচ জিতেনি বাংলাদেশ।

রানার্সআপ হওয়ায় বাংলাদেশ সুপার টুয়েলভে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং বাছাই পর্বের এ গ্রুপের চ্যাম্পিয়নদের। ২৭ অক্টোবর আবুধাবিতে বাংলাদেশের প্রতিপক্ষ ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

২৯ অক্টোবর একই মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ২ ও ৪ নভেম্বর বাংলাদেশের দুই প্রতিপক্ষ যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। ম্যাচগুলো হবে আবুধাবি ও দুবাইয়ে।

২৩ অক্টোবর আবুধাবিতে বিকেল ৪টায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই। রাত ৮টায় দুবাইতে মাঠে নামবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

পরদিন ২৪ অক্টোবর শারজাহতে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম পর্বে এ গ্রুপের খেলা শেষ না হওয়ায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ ঠিক হয়নি। তবে বাংলাদেশের শ্রীলঙ্কাকে পাওয়ার সম্ভাবনা বেশি।

সুপার টুয়েলভে বাংলাদেশের প্রতিটি ম্যাচ বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত