যশোর আজ বুধবার , ৩১ জানুয়ারি ২০২৪ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় নিহত ১৫

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ৩১, ২০২৪ ১১:০৫ পূর্বাহ্ণ
পাকিস্তানে সন্ত্রাসী হামলায় নিহত ১৫
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন।এর মধ্যে চারজন নিরাপত্তা কর্মকর্তা ও দুজন বেসামরিক নাগরিক আছেন। বুধবার ( ৩১ জানুয়ারি ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে,পাকিস্তান সেনাবাহিনীর ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস এজেন্সি ( আইএসপিআর ) জানিয়েছে,সোমবার ( ২৯ জানুয়ারি ) গভীর রাতে আত্মঘাতী বোমা ছাড়াও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের মাচ এবং কোলপুর কমপ্লেক্সে হামলা চালায়।এতে তিনজন আত্মঘাতী বোমা হামলাকারীসহ অন্তত ৯ সন্ত্রাসী নিহত হয়েছেন।

আইএসপিআর জানিয়েছে,নিরাপত্তা বাহিনী তাৎক্ষণিকভাবে আশেপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে এবং আরও অভিযান পরিচালনা করছে।

এ হামলার দায় স্বীকার করেছে বেলুচ লিবারেশন আর্মি ( বিএলএ )। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের বেশ কয়েকটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর মধ্যে তারা বেশ সক্রিয়।

এই গোষ্ঠীটির লক্ষ্য পার্বত্য এবং খনিজ সমৃদ্ধ বেলুচিস্তানের জন্য স্বাধীনতা অর্জন করা। ভূখণ্ডের দিক থেকে বেলুচিস্তান পাকিস্তানের বৃহত্তম প্রদেশ কিন্তু জনসংখ্যার দিক থেকে সবচেয়ে ছোট। প্রদেশটিতে বেশ কয়েক দশক ধরেই বিদ্রোহ চলছে।

বেলুচিস্তানের উত্তরে আফগানিস্তান, পশ্চিমে ইরান এবং আরব সাগরের একটি দীর্ঘ উপকূলরেখা রয়েছে। পাকিস্তানের বৃহত্তম প্রাকৃতিক গ্যাস ক্ষেত্র রয়েছে বেলুচিস্তানে।

এছাড়াও আরও অনেক অনাবিষ্কৃত প্রাকৃতিক সম্পদ রয়েছে বলে মনে করা হয়। বেলুচিস্তান সোনাসহ মূল্যবান ধাতুতেও সমৃদ্ধ,যার উৎপাদন সাম্প্রতিক বছরগুলোতে বেড়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল