যশোর আজ শনিবার , ৬ নভেম্বর ২০২১ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

টি টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ভারতের সহজ জয়

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ৬, ২০২১ ১০:৪১ পূর্বাহ্ণ
টি টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ভারতের সহজ জয়
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

টি টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ভারতের সহজ জয় পেয়েছে । শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের ছুড়ে দেওয়া ৮৫ রানের টার্গেট তারা ৬.৩ ওভারে অর্থাৎ ৩৯ বলেই ছুঁয়ে ফেলে। পাওয়ার প্লে-র ৬ ওভারে ভারত ২ উইকেট হারিয়ে তোলে ৮২।

এই জয়ে নেট রান রেটে আফগানিস্তানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে কোহলি-রোহিতরা।

৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। রান রেট ১.৬১৯। আফগানিস্তানের পয়েন্ট সমান ৪। তাদের রান রেট ১.৪৮১। রান তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখী ব্যাটিং করে ভারত। রোহিত শর্মা ও লোকেশ রাহুল ৫ ওভারেই তুলে ফেলেন ৭০ রান।

এরপর রোহিত শর্মা ১৬ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৩০ রান করে আউট হন। ৬ ওভার শেষে ভারতের রান হয় ৮২। এ সময় আউট হন লোকেশ রাহুল। তিনি ১৯ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৫০ রান করে আউট হন। এরপর সূর্যকুমার যাদব ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২ বলে ৬ রানে এবং কোহলি ২ বলে ২ রান নিয়ে অপরাজিত থাকেন। ভারতের ৩৯ বলের ইনিংসে বাউন্ডারি হয় ১৬টি। তার মধ্যে চার হয় ১১টি। আর ছক্কা ৫টি। অর্থাৎ ৭০টি রান আসে চার-ছয় থেকে।

বল হাতে স্কটল্যান্ডের বার্ড হোয়েল আউট করেন রোহিতকে আর মার্ক ওয়াট আউট করেন রাহুলকে। ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রবীন্দ্র জাদেজা।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের বোলিং তোপে ৮৫ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড। শামি, বুমরাহ ও জাদেজার ভেল্কিতে ১৭.৪ ওভারে গুটিয়ে যায় তারা।

ব্যাট হাতে স্কটল্যান্ডের মাত্র চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তাদের মধ্যে জর্জ মুন্সে ১৯ বলে ৪টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ২৪ রান করেন। এ ছাড়া মাইকেল লিস্ক ১২ বলে ২ চার ও ১ ছক্কায় করেন ২১ রান। ২৮ বলে কালাম ম্যাকলেয়ড করেন ১৬ রান আর মার্ক ওয়াট করেন ১৪।

বল হাতে ভারতের মোহাম্মদ শামি ৩ ওভারে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। তার ১৭তম ওভারের প্রথম তিন বলে তিনটি উইকেট হারায় স্কটল্যান্ড। প্রথম বলে শামি ফেরান কালাম ম্যাকলয়েডকে। দ্বিতীয় বলে রান আউট হন সাফিয়ান শরীফ। আর তৃতীয় বলে আলাসদায়ির ইভান্সকে বোল্ট করেন শামি।

রবীন্দ্র জাদেজা ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। আর জাসপ্রিত বুমরাহ ৩.৪ ওভারে ১ মেডেনসহ ১০ রান দিয়ে নেন ২টি উইকেট।

সর্বশেষ - সারাদেশ