যশোর আজ রবিবার , ৩১ অক্টোবর ২০২১ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাটলার ঝড়ে উড়ে গেলো অস্ট্রেলিয়া

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৩১, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাটলার ঝড়ে উড়ে গেলো অস্ট্রেলিয়া
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সময় যাচ্ছে স্বপ্নের মতো।ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশকে উড়িয়ে দেওয়ার পর অস্ট্রেলিয়াকেও একই হাল করেছে দলটি। বল হাতে কিংবা ব্যাট হাতে দুই বিভাগেই কর্তৃত্ব দেখিয়েছে ইংলিশরা। ক্রিস জর্দান-ক্রিস ওকসদের দারুণ বোলিংয়ে মাত্র ১২৫ রান করে অস্ট্রেলিয়া।

টার্গেটে খেলতে নেমে বাটলার শো-তে ৫০ বল বাকি থাকতেই ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।লং অনে হাঁকানো জস বাটলারের ৯৫ মিটারের বিশাল ছয় আছড়ে পড়ে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রেস বক্সের নিচে গ্যালারিতে। সেখানে ছড়িয়ে ছিটিয়ে থাকা দর্শকরা কোনোমতে গা বাঁচালেন।সামনে কম রানের লক্ষ্য।

বাটলার-জেসন রয় দারুণ সূচনা এনে দেন।পাওয়ার প্লের ৬ ওভার না যেতেই স্কোরবোর্ডে জমা ৬০ রান। ২০ বলে ২২ করে রয় ফিরলেও থামেননি বাটলার। তার চার-ছয়ের বৃষ্টিতে অসহায় ছিলেন অজি বোলাররা। বাটলার থামেন দলকে জিতিয়ে। তার ব্যাট থেকে আসে ৩২ বলে ৭১ রান। ইনিংসে চার-ছয়ের মার ছিল সমান ৫টি করে।

বাটলারের সঙ্গে ১৬ রানে অপরাজিত ছিলেন জনি বেয়ারস্টো। মাঝে ডেভিড মালান ৮ বলে ৮ রানের বেশি করতে পারেননি। ১টি করে উইকেট পেয়েছেন অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।

এর আগে ব্যাটিং করতে নেমে ইংলিশ বোলারদের আঁটসাঁট বোলিংয়ে ১২৫ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। অজি ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে একাই লড়েছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কিন্তু একা আর কতো? প্রথম ১০ ওভারে মাত্র ৪১ রান তুলেছিল অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানই তুলতে পারছিল না তারা। তবে শেষ ১০ ওভারে লড়াই করলো ৬০ বলে তুললো ৮৪ রান। ফিঞ্চ ৪৯ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন।

ম্যাথু ওয়েড-অ্যাস্টন অ্যাগার যোগ করেন ১৮ ও ২০ রান। শেষ দিকে প্যাট কামিন্স ৩ বলে ১২ ও মিচেল স্টার্ক ৬ বলে ১৩ রান না করলে অজিদের ১০০ পেরোনোও কঠিন হতো। সর্বোচ্চ ৩ উইকেট নেন ক্রিস জর্দান। ২টি করে উইকেট নেন ক্রিস ওকস-টাইমাল মিলস।

তিন বছরের ব্যবধানে দুটি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিলো ইংল্যান্ড। সুপার টুয়েলভে গ্রুপ ওয়ানে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় নিয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে ইংলিশরা। আর সমান ম্যাচ খেলে ২টি করে জয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

সর্বশেষ - লাইফস্টাইল