যশোর আজ মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

জন উদ্যোগ যশোরের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ৮, ২০২৩ ৫:৩৭ অপরাহ্ণ
জন উদ্যোগ যশোরের সংবাদ সম্মেলন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: যশোরের ঐতিহ্য রক্ষায় পরিত্যাক্ত রেজিস্ট্রি অফিস ভবনসহ জজকোর্ট ভবন, জেলা পরিষদ ভবন, পৌর সভার জলকল ভবন, পুলিশ সুপারের ভবন রক্ষার দাবিতে জন উদ্যোগ যশোরের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( আজ ৮ আগস্ট ২০২৩ ) বেলা ১১.৩০ মিনিটে জেলা সাব- রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রকৌশলী নাজির আহমদের সভাপতিত্বে আযোজিত সংবাদ সম্মেলনে যশোরের ঐতিহ্য রক্ষার দাবিতে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন জন উদ্যোগ সদস্য বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা মাহবুবুর রহমান মজনু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌল্লাহ, সিপিবি যশোর জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন, জন উদ্যোগের যুগ্ম আহবায়ক অধ্যাপক সুরাইয়া শরীফ, জনউদ্যোগ সদস্য অ্যাডভোকেট সৈয়দা মাসুমা বেগম,প্রেস ক্লাব যশোরের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, রুবাইদুল হক জোয়ার্দ্দার সুমন, আইইডি যশোর কেন্দ্রের ব্যবস্থাপক বীথিকা সরকার, জনউদ্যোগ যশোরের সদস্য সচিব কিশোর কুমার কাজল।


সংবাদ সম্মেলনে বলা হয় সমৃদ্ধ ঐতিহ্যের ধারক-বাহক যশোর। এ জেলার বয়স ২৪১ বছর। এই যশোর এমন সব ইতিহাস-ঐতিহ্যের অধিকারী যা বাংলাদেশ তো বটেই যুক্ত বাংলার অন্য কোন জেলায় নেই। যশোর এক সময় রাজ্য ছিল। এই উপমহাদেশে যশোরকে সর্বপ্রথম জেলায় উন্নীত করা হয়।

বাংলাদেশে সর্বপ্রথম আধুনিক প্রশাসনিক ব্যবস্থা চালু হয় যশোরে।আর এই ব্যবস্থা পরিচালনার জন্য যশোরেই স্থাপিত হয় সর্বপ্রথম দফতরটিও। ২১৪ বছরের এই ঐতিহাসিক ভবনটি যশোরের প্রশাসনিক ব্যবস্থা পরিচালনার প্রথম ভবন। এটি ক্ষয়িষ্ণু স্মৃতি হিসেবে আজো দাঁড়িয়ে আছে। সেই ভবনটির এখন পরিচিতি যশোর জেলা রেজিস্ট্রি অফিসের পরিত্যক্ত ভবন।

এই ঐতিহাসিক ভবনটি ক্ষয়িষ্ণু অবস্থা থেকে রক্ষা করা এবং যশোরের ঐতিহ্য রক্ষায় জজকোর্ট ভবন,জেলা পরিষদ ভবন, পৌর সভার জলকল ভবন,পুলিশ সুপারের ভবন রক্ষার জোরালো দাবি জানানো হয়।

সর্বশেষ - লাইফস্টাইল