যশোর আজ বৃহস্পতিবার , ১৬ জুন ২০২২ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চোখের নিচের কালো দাগ দূর করার সেরা উপায়

প্রতিবেদক
Jashore Post
জুন ১৬, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ
চোখের নিচের কালো দাগ দূর করার সেরা উপায়
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চোখ মানবশরীরের অত্যান্ত গূরত্বপূর্ণ অঙ্গ।চোখের নিচের কালো দাগে শরীরের সৌন্দর্যকে নষ্ঠ করে দেয়। আমরা শরীরের যন্ত নেওয়ার জন্য অনেক পদ্ধতি গ্রহণ করলেও চোখের জন্য আলাদা কোন রেমড়ি ব্যবহার করিনা।খুব সহজে চোখের নিচের কালো দাগ দূর করার সেরা উপায় জানবো।

আমাদের চোখের নিচে অযন্তে কালো দাগ তৈরী হয়। এই কালো দাগ আমাদের চেহারার সৌন্দর্যকে ফ্যাকাসে করে তোলে ফলে ফর্সা হলেও চেহারা দেখতে ভালো লাগেনা।

খুব সহজ ২টি রেমেড়ি সম্পর্কে জানাচ্ছি,যার সাহায্যে আপনারা আপনাদের চোখের নিচের কালো দাগগুলোকে অল্প দিনেই দূর করতে পারবেন ।

প্রয়োজনীয় উপাদান

আলুর রস,কফি পাউডার ও ময়দা।

প্রস্তুত প্রনালী ও ব্যাবহার পদ্ধতি

একটি আলু নিয়ে এর খোসা তুলে টুকরো করে কেটে নিন।তারপর সেগুলো ব্লেন্ড করে নিন।ছাঁকনির সাহায্যে ছেঁকে আলুর রস বের করে নিন।এরপর কফি পাউডার ও ময়দা পরিমানমত একটি বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে স্মোথ পেস্ট বানিয়ে নিতে হবে।

মাস্কটি তৈরী হয়ে গেলে এটিকে চোখের চারপাশে লাগিয়ে নিন।মাস্কটি লাগিয়ে ১০ মিনিট রেখে দিন। এরপর নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।মাস্কটি চোখের পাতায়ও লাগাতে পারেন।এটি চোখের ফোলা ভাব ও চোখের নিচে ভাজ পড়া চামড়াকেও সারিয়ে তুলবে ।

জেল তৈরীর প্রয়োজনীয় উপাদান

এলোভেরা জেল,হলুদগুড়া ও গ্লিসারিন

প্রস্তুত প্রনালী ও ব্যাবহার পদ্ধতি

পরিস্কার বাটিতে পরিমাণমত এলোভেরা জেল, হলুদ গুড়া ও গ্লিসারিন নিয়ে সবগুলো উপাদানকে ভাল করে মিশিয়ে নিন। সবগুলো উপাদান মিশে গেলে এই আই জেলটিকে চোখের উপরে ও নিচে হালকাভাবে ৫ মিনিট ম্যাসাজ করুন। জেলটি রাতে এপ্লাই করুন। এপ্লাই করার পর এটিকে সারারাত রেখে দিবেন ।এরপর সকালে চোখ ধুয়ে ফেলুন।

এই ২টি রেমেড়ির যে কোন একটি ব্যবহার করতে পারেন। তবে এই ২টি রেমেড়ি এক সাথে পর পর এপ্লাই করলে তাড়াতাড়ি রেজাল্ট পাবেন ।রেমেড়ি ২টি একসাথে ব্যবহার করলে সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন।

সর্বশেষ - সারাদেশ