যশোর আজ শনিবার , ৬ জুলাই ২০২৪ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রতিবেদক
Jashore Post
জুলাই ৬, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ
গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আঃ খালেক মন্ডল ( গাইবান্ধা ) জেলা প্রতিনিধি :: গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের ( উন্নয়ন ও রাজস্ব আয় ) ৫৬ কোটি ৮৯ লাখ ৮৬ হাজার ৪০০ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেটে উন্নয়ন ও রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫৬ কোটি ৮৫ লাখ ৭০ হাজার এবং উদ্বৃত্ত ধরা হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৪০০ টাকা।

শনিবার ( ৬ জুলাই, ২০২৪ )পৌর হলরুমে আয়োজিত উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩২, গাইবান্ধা-৪্ আসনের জাতীয় সংসদ সদস্য, সমাজকল্যাণ ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় কমিটির সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,গোবিন্দগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নের প্রাণকেন্দ্র এই পৌরসভা। পৌর নাগরিক দুর্ভোগকে বিদায় দিয়ে সেবার-মান উন্নয়নে একটি উন্নত,সমৃদ্ধ, আধুনিক ও মডেল পৌরসভা গঠনে মেয়র ও কাউন্সিলরসহ উপস্থিত সমাজের বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকদের মতামতের ভিত্তিতে সমন্বিত পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নে জোড় দেওয়ার আহবান জানান।

ঘোষিত বাজেট বাস্তবায়নের শুভকামনা জানিয়ে ক্রীড়া, স্বাস্থ্য, শিক্ষা ও বিনোদনকে প্রাধান্য দিয়ে মাদকমুক্ত পৌরসভার সার্বিক উন্নয়নে তিনি তার সহযোগিতার হাত সবসময় প্রসারিত রাখবেন বলেন জানান।

পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মুকিতুর রহমান রাফির সভাপতিত্বে এবং প্যানেল মেয়র ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শাহিন আকন্দর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম এ মতিন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পাপিয়া রায় পাখি, সকল ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, গোবিন্দগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ আহসান হাবিব প্রিন্স, পৌর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, সচেতন পৌর নাগরিক,পৌরসভার কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

এর আগে প্রধান অতিথিকে পৌরভবনের মূল ফটকে ফুল ছিটিয়ে অভিনন্দন জানানো হয়। পরে তাকে ফুলের তোড়া প্রদান করা হয়। অনুরুপভাবে সদ্য নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদেরকেও সম্মাননা জানানো হয়।

উল্লেখ্য,৩৮ দশমিক ৪৭ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় গোবিন্দগঞ্জ পৌরসভা।বর্তমানে প্রথম শ্রেণির এ পৌর এলাকার নয়টি ওয়ার্ডে বসবাস করেন ৪০ হাজার ২০১ জন মানুষ।

সর্বশেষ - লাইফস্টাইল