যশোর আজ মঙ্গলবার , ৫ অক্টোবর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

খুলনায় র‌্যাবের অভিযানে জালিয়াত চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৫, ২০২১ ৭:০৬ অপরাহ্ণ
খুলনায় র‌্যাবের অভিযানে জালিয়াত চক্রের ২ সদস্য গ্রেফতার
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব সদস্যদের অভিযানে সাধারন মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতানো জালিয়াত চক্রের ২সদস্যকে গ্রেফতার করেছে।

সোমবার ( ৪ অক্টোবর ) বিকালে র‌্যাব -৬ এর একটি আভিযানিক দল খুলনা নগরীর সোনাডাঙ্গা থানাধীন বয়রা বাজার এলাকা হতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলো খুলনা জেলার সোনাডাঙ্গা থানাধীন বয়রা বাজার ( ১৬নংওয়ার্ড ) এলাকার মোঃ রহিম মোল্লার ছেলে ইয়াসিন হোসেন (২৮ ) ও একি জেলা থানাধীন বুড়ারবাড়ি এলাকার মৃত কালিপদ মন্ডলের ছেলে শীবপদ মন্ডল (৪৩)।

গ্রেফতারকৃতরা খুলনা মহানগরী এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মার্কশীট ও সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ভূয়া পরিচয়পত্র, জালকৃত জন্ম নিবন্ধন ( মেডিকেল সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স এবং বিভিন্ন প্রকার সনদপত্র ) ইত্যাদি প্রস্তুত করে বিপুল পরিমান অর্থ হতিয়ে নিচ্ছিলো।

র‌্যাব-৬ এর দেওয়া এক প্রেস বিঙ্গপ্তিতে জানা যায়,গোয়েন্দা তথ্যের মাধ্যমে খুলনা মহানগরীর একটি জালিয়াতি চক্রের সন্ধান পায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ এর একটি চৌকশ আভিযানিক দল উক্ত গ্রুপটির প্রতারনা মূলক কার্যক্রমের উপর নজরদারী বৃদ্ধি করে।

সোমবার ৪ অক্টোবর বিকালে র‌্যাব-৬ ( সদর কোম্পানি ) খুলনার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কেএমপি খুলনার সোনাডাঙ্গা থানাধীন বয়রা বাজারস্থ প্রত্যাশা প্লাজার ২য় তলায় রনি ওয়ান লাইন সলিউশন ও অয়ন কম্পিউটার ট্রেনিং সেন্টার নামে ০২টি দোকানে অভিযান পরিচালনা করে ঐ দুই প্রতারককে প্রতারনার বিভিন্ন উপকরনসহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ সময় গ্রেফতারকৃত আসামীদ্বয়ের হেফাজতে থাকা প্রতারনার কাজে ব্যবহৃত ০২টি সিপিইউ, ০২টি মনিটর, ০২টি কিবোর্ড, ০২টি মাউস, ০১টি স্কেনার, ০৩টি প্রিন্টার উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় জালিয়াতি ও প্রতারনা করে বিভিন্ন মানুষকে এসব সনদের প্রলোভন দেখিয়ে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করেন।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ পক্রিয়ায় মামলার প্রস্তুতি চলছে বলে আরো জানা গেছে।

সর্বশেষ - সারাদেশ