যশোর আজ রবিবার , ৩০ জুন ২০২৪ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

খাগড়াছড়িতে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭হাজার ৮’শ ৩জন পরীক্ষার্থী

প্রতিবেদক
Jashore Post
জুন ৩০, ২০২৪ ১২:৪৮ অপরাহ্ণ
খাগড়াছড়িতে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭হাজার ৮'শ ৩জন পরীক্ষার্থী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক( খাগড়াছড়ি ) জেলা প্রতিনিধি :: সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭হাজার ৮’শ ৩জন পরীক্ষার্থী।

আজ রোববার ( ৩০জুন ) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলার ১৫টি পরীক্ষাকেন্দ্রে মোট ৭হাজার ৮’শ ৩জন এইচএসি পরিক্ষার্থী অংশ নিচ্ছেন। এদিন সাধারণ শিক্ষাবোর্ড থেকে ১০টি কেন্দ্র,ভোকেশনাল শাখায় ৩টি কেন্দ্র এবং আলিম ( মাদ্রাসা ) শাখায় ২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এবার সাধারণ শিক্ষাবোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় ১০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।এতে মোট ৬হাজার ৮’শ ১জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। কেন্দ্র সমূহ ও পরীক্ষার্থী – খাগড়াছড়ি সরকারি কলেজ কেন্দ্রে অংশ নিচ্ছেন ৭’শ ৭১জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৭’শ ৮৮জন,খাগড়াছড়ি মহিলা কলেজ কেন্দ্রে ৫’শ ৯১জন ,রামগড় সরকারি কলেজ কেন্দ্রে ২’শ ৮৫জন,পানছড়ি সরকারি কলেজ কেন্দ্রে ৬’শ ৬৬জন,মহালছড়ি সরকারি কলেজ কেন্দ্রে ৫’শ ৯১জন,দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ১হাজার ২’শ ৩০জন,মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ৪’শ ৮০জন,তবলছড়ি গ্রীণ হিল কলেজ কেন্দ্রে ২’শ ১১জন।

এইচএসি ( বিএম ) ভোকেশনাল ও এইচএসসি(ভোকেশনাল ) শাখায় ৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রসমূহ ও পরীক্ষার্থী – খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৩’শ ৪১জন,পানছড়ি কলেজ( বিএম ) কেন্দ্রে ১’শ ৭০জন এবং মহালছড়ি কলেজ(বিএম) ৩’শ ৬৪জন। তিনটি কেন্দ্রে মোট ৮’শ ৮৩জন এইচএসসি( বিএম ) পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এইচএসি আলিম পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ২টি কেন্দ্রে। এতে মোট ১’১৯জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। কেন্দ্রসমূহ ও পরীক্ষার্থী- খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র ( আলিম ) মাদ্রাসায় ৭৮জন ও রামগড় গণিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসায় ৪১জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) রুমানা আক্তার জানান,এবার উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি ) পরীক্ষায় খাগড়াছড়ি জেলার ৯ঊপজেলার ১৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ৭হাজার ৮’শ ৩জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। এরমধ্যে সাধারণ শিক্ষাবোর্ড থেকে ৬হাজার ৮’শ ১জন,বিএম ও ভোকেশনাল থেকে ৮’শ ৮৩জন এবং আলিম থেকে ১১৯জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

সর্বশেষ - লাইফস্টাইল