যশোর আজ সোমবার , ১৩ জুন ২০২২ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

কালোজিরা যৌনদূর্বলতা রোধে সহায়ক

প্রতিবেদক
Jashore Post
জুন ১৩, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
কালোজিরা যৌনদূর্বলতা রোধে সহায়ক
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

গোপন দূর্বলতায় আর এ্যলোপ্যাথিক ঔষধ নয়। কালোজিরা যৌনদূর্বলতা রোধে সহায়ক।প্রাচীনকাল থেকে কালোজিরা মানবশরীরের বিভিন্ন রোগের প্রতিষেধক হিসাবে কাজ করে। কালোজিরা চুলপড়া, মাথাব্যথা, অনিদ্রা, মাথা ঝিমঝিম করা, মুখশ্রী ও সৌন্দর্য রক্ষা, অবসন্নতা-দুর্বলতা, নিষ্ক্রিয়তা ও অলসতা, আহারে অরুচি এবং মস্তিষ্ক শক্তি তথা স্মরণশক্তি বাড়ায়।

কালোজিরার উপকারিতা তুলে ধরা হলো

বিশেষজ্ঞদের মতে, কালোজিরায় রয়েছে-ফসফেট, লৌহ, ফসফরাস, কার্বো-হাইড্রেট ছাড়াও জীবাণুনাশক বিভিন্ন উপাদান। কালোজিরায় ক্যান্সার প্রতিরোধক কেরোটিন ও শক্তিশালী হরমোন, প্রস্রাবসংক্রান্ত বিভিন্ন রোগ প্রতিরোধকারী উপাদান, পাচক এনজাইম ও অম্লনাশক উপাদান এবং অম্লরোগের প্রতিষেধক।

স্মৃতিশক্তি বাড়ে ও অ্যাজমায় উন্নতি ঘটে।এক চামচ মধুতে একটু কালোজিরা দিয়ে খেয়ে ফেলুন। এতে স্মৃতিশক্তি বৃদ্ধি পায়। হালকা উষ্ণ পানিতে কালোজিরা মিলিয়ে ৪৫ দিনের মতো খেলে অ্যাজমার সমস্যার উন্নতি ঘটে। এক কাপ দুধ ও এক টেবিল চামুচ কালোজিরার তেল দৈনিক তিনবার ৫-৭ দিন সেবন করতে হবে। এতে গ্যাস্টিক কমে যাবে।

যৌন দুর্বলতায় সহায়ক

কালোজিরা চুর্ণ ও অলিভ অয়েল, ৫০ গ্রাম হেলেঞ্চার রস ও ২০০ গ্রাম খাঁটি মধু একসঙ্গে মিশিয়ে সকালে খাবারের পর এক চামুচ করে খান। এতে গোপন শক্তি বৃদ্ধি পাবে।

নিয়মিত কালোজিরা খেলে গোপন শক্তি বৃদ্ধিতে আর ভায়াগ্রা সেবন করতে হবেনা। এ ছাড়াও কালোজিরায় মানবশরীরের অনেক উপকারীতা রয়েছে। তাই কালোজিরা খাওয়ার অভ্যাস গড়ে তুলুন।

সর্বশেষ - লাইফস্টাইল