যশোর আজ সোমবার , ২৯ আগস্ট ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

এশিয়াকাপে পাকিস্তানকে হারালো ভারত

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ২৯, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ
এশিয়াকাপে পাকিস্তানকে হারালো ভারত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

টি-টোয়েন্টি এশিয়াকাপের ম্যাচে চির প্রতিদন্দি পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রোববার রাতে এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানকে হারালো ভারত।

শেষ ওভারের থ্রিলারে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের মিশন শুরু করলো রোহিতবাহিনী। টানটান উত্তেজনার শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জেতান হার্দিক পান্ডিয়া।

টস হেরে আগে ব্যাট করে ১৯.৫ ওভারে পাকিস্তান অলআউট হয় ১৪৭ রানে। জবাবে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। ব্যাট হাতে ভারতের বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা ৩৫টি করে রান করেন।

আর হার্দিক পান্ডিয়া ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বল হাতে পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ ৩টি ও নাসিম শাহ ২টি উইকেট নেন।

বল হাতে ভারতের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২৫ রান দিয়ে হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট। আর অর্শ্বদীপ সিং ৩৩ রানে নেন ২টি উইকেট।

হাইভোল্টেজ ম্যাচটি জিততে শেষ ৩ ওভারে ৩২ রান প্রয়োজন ছিল ভারতের। অষ্টাদশ ওভারে জাদেজা ১ চার ও ১ ছক্কায় ১১ রান তোলেন। তাতে ১২ বলে প্রয়োজন ছিল ২১ রান। কিন্তু হার্দিক পান্ডিয়া রউফের করা ১৯তম ওভারে ৩টি চার হাঁকিয়ে ম্যাচ নাগালে নিয়ে আসেন। তাতে ৬ বলে জিততে ৭ রান প্রয়োজন ছিল ভারতের।

শেষ ওভারের প্রথম বলে নাওয়াজ বোল্ড করেন জাদেজাকে ( ৩৫)। তাতে ৫ বলে প্রয়োজন ছিল ৭ রান। দিনেশ কার্তিক ১ রান দিয়ে প্রান্ত বদল করার পর চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জেতান পান্ডিয়া। তিনি ১৭ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরাও হন তিনি।

এশিয়া কাপে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে বুধবার হংকং-এর মুখোমুখি হবে ভারত। আর ০২ সেপ্টেম্বর হংকং-এর মুখোমুখি হবে পাকিস্তান।

সর্বশেষ - সারাদেশ