যশোর আজ বৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ইরানে পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালালো পাকিস্তান

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১৮, ২০২৪ ৪:৫৩ অপরাহ্ণ
ইরানে পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালালো পাকিস্তান
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ইরানের ‘ সন্ত্রাসী ঘাঁটি ’ লক্ষ্য করে এবার হামলা চালিয়েছে পাকিস্তান। আজ ( ১৮ জানুয়ারি ) ‘মার্গ বার সরমাচার’ নামের এই অভিযান চালানো হয়েছে।

গত মঙ্গলবার জইশ আল-আদলের সদর দফতরে হামলার ঘটনায় সতর্ক করার একদিন পরেই এই হামলা চালনো হলো। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এই অভিযানে বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে। ইরানি গণমাধ্যমের দাবী, বিমান হামলায় ৪ শিশুসহ ৭ জন নিহত হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, আজ সকালে পাকিস্তান ইরানের সিস্তান-ও-বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী ঘাঁটিগুলোর বিরুদ্ধে অত্যন্ত সমন্বিত এবং বিশেষভাবে লক্ষ্যবস্তুতে নিখুঁত সামরিক হামলা চালানো হয়েছে।

ইরানকে ‘ভ্রাতৃত্বপূর্ণ দেশ’ হিসেবে অভিহিত করে বিবৃতিতে আরও বলা হয়,এই পদক্ষেপ সমস্ত হুমকির বিরুদ্ধে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা রক্ষার অদম্য সংকল্পের বহিঃপ্রকাশ।

এই হামলার উদ্দেশ্য পাকিস্তানের নিরাপত্তা এবং জাতীয় স্বার্থের রক্ষা,যার সাথে আপস করা যায় না। ইসলামাবাদ ইরানের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতাকে সম্পূর্ণভাবে সম্মান করে।

বেশ কয়েক বছর ধরে ইরানের অভ্যন্তরে পাকিস্তানি বংশোদ্ভূত সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল এবং অভয়ারণ্য বানিয়ে ফেলার ব্যাপারে গুরুতর উদ্বেগ প্রকাশ করে আসছে পাকিস্তান।

সন্ত্রাসীরা ইরান সীমান্তের অনিয়ন্ত্রিত স্থানগুলোতে নিজেদেরকে ‘ সরমাচার ’ বা মুক্তিকামী বলে পরিচয় দিয়ে আসছে। তাদের দমন করতেই এই হামলা চালানো হয়েছে বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।

সর্বশেষ - লাইফস্টাইল