যশোর আজ শুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য যোগাযোগ নম্বর

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ
ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য যোগাযোগ নম্বর
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য রোমানিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে জরুরি যোগাযোগ নম্বর দেওয়া হয়েছে।ওয়ারশস্থ বাংলাদেশ দূতাবাসের একটি দল আগামীকাল শনিবার ( ২৬ ফেব্রুয়ারি ) সকালে পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে। ইউক্রেন থেকে পোল্যান্ডে ঢুকতে ইচ্ছুক বাংলাদেশিদের তারা সহায়তা প্রদান করবেন।

শুক্রবার ( ২৫ ফেব্রুয়ারি ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক পেইজে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, যারা রোমানিয়ার দিক থেকে সীমান্ত অতিক্রম করতে চান এবং মলদোভা সীমান্ত অতিক্রম করতে চান তাদের জন্য যোগাযোগ নম্বর +৪০ (৭৪২) ৫৫৩ ৮০৯। যাদের পাসপোর্ট নেই, তারা ট্রাভেল পাস নিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন। প্রত্যেক বাংলাদেশিকে ২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি সঙ্গে রাখতে অনুরোধ করা যাচ্ছে।

এর আগে প্রতিমন্ত্রী জানিয়েছেন, পোল্যান্ড-ইউক্রেন সীমান্ত প্রবাসী বাংলাদেশিদের জন্য ভিসা ছাড়া উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এক্ষেত্র বৈধ পাসপোর্টধারীরা সীমান্ত রক্ষী বাহিনীকে পাসপোর্ট প্রদর্শন করে পোল্যান্ডে ঢুকতে পারবেন।

ইউক্রেনের ভেতরে বিচ্ছিন্ন বোমা বিস্ফোরণ,পেট্রোল অপ্রতুলতা এবং পথিমধ্যে অতিরিক্ত ট্রাফিক জ্যামের কারণে এই মুহুর্তে ওই বর্ডারের দূরবর্তী এলাকায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সীমান্তের দিকে রওনা হতে হলে পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করে রওনা দিতে অনুরোধ করা যাচ্ছে।

সর্বশেষ - সারাদেশ