যশোর আজ শুক্রবার , ১ অক্টোবর ২০২১ ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোর-কক্সবাজার রুটে ইউএস বাংলার ফ্লাইট চলাচল শুরু

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১, ২০২১ ৬:২৯ অপরাহ্ণ
যশোর-কক্সবাজার রুটে ইউএস বাংলার ফ্লাইট চলাচল শুরু
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: জাকজমকীয় আয়োজনে শুভ উদ্বোধনের মধ্য দিয়েই আভ্যন্তরীন রুটে যশোর-চট্রগ্রাম-কক্সবাজার ইউএস বাংলার ফ্লাইট চলাচল শুরু করেছে।

বৃহস্পতিবার ( যশোর-চট্টগ্রাম ও যশোর-কক্সবাজার রুটে ) ইউএস বাংলা ফ্লাইট চালুর উদ্বোধনের মধ্য দিয়েই নিয়মিত যাত্রী সেবা দিবে ইউএস বাংলা।

ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে মাত্র ১৫০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে অভ্যন্তরীণ রুটে আমাদের যাত্রা শুরু হয়েছিলো।

আজ অভ্যন্তরীণ রুট ছাড়াও দোহা, মাস্কাট, গুয়াংজুসহ ৯টি আন্তর্জাতিক রুটে ইউ এস বাংলার ফ্লাইট চলাচল করে। এখন আমাদের কর্মকর্তা-কর্মচারী দেড় সহস্রাধিক। আগামী দু’বছরের মধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটগুলো আরও সম্প্রসারণ করা হবে। উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৮৫, যশোর-১ আসনের সংসদ সদস্য আলহাজ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল নাসির উদ্দিন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার,খুলনা রেজ্ঞের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বলেন, যশোরকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক বিমান বন্দর করা হবে। ভৌগলিক অবস্থানের কারণেই যশোর এর যোগ্য। তারই ধারাবাহিকতায় যশোর বিমান বন্দরের টার্মিনাল সম্প্রসারণ করা হয়েছে। এ প্রক্রিয়া চলমান থাকবে।

ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন আরো জানান, প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে।

একই দিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করবে। এছাড়া পর্যটকদের সময় ও অর্থ সাশ্রয়ের উদ্দেশ্যে যশোর থেকে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কক্সবাজারে সপ্তাহে চার দিন ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অপরদিকে কক্সবাজার থেকে বিকেল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজরে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া সাড়ে ৬ হাজার ৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা।

সর্বশেষ - লাইফস্টাইল