যশোর আজ মঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ হলো চৌগাছার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১০, ২০২৩ ৭:৩৩ অপরাহ্ণ
মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ হলো চৌগাছার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার বন্ধ করতে যশোরের চৌগাছা উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়,কলেজ এবং দাখিল, আলিম ও কামিল মাদরাসা প্রধানদের নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) ইরুফা সুলতানা। এসময় শিক্ষকদের মতামতের ভিত্তিতে আরো কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার ( ১০ অক্টোবর ) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এই মতবিনিময় সভা শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।

বুধবার ( ১১ অক্টোবর ) থেকে উপজেলার কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা মোবাইল ফোন রাখতে বা ব্যবহার করতে পারবে না। আগামী এক মাসের মধ্যে উপজেলার প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি স্থাপন করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করতে হবে।

এছাড়াও শিক্ষার্থীদের বাল্যবিয়ে নিরুৎসাহিত করতে হবে এবং প্রতি মাসে প্রধান শিক্ষকরা এ বিষয়ে একটি প্রতিবেদন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেবেন।

মাদকের বিষয়ে শিক্ষার্থীদের নিরুৎসাহিত করতে হবে এবং প্রধান শিক্ষকরা এ বিষয়ে নিয়মিত মনিটরিং করবেন। বিদ্যালয়ে কোনো শিক্ষক অনুপস্থিত থাকলে বা অনিয়মে জড়িত থাকলে প্রধান শিক্ষকরা এ বিষয়ে ব্যবস্থা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্ব ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অধ্যক্ষ ডঃ মোস্তানিছুর রহমান।

মতবিনিময় সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামানের উপস্থিতিতে উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পক্ষ থেকে বিদ্যালয় পরিচালনা সংক্রান্ত নানা অসুবিধা নিয়ে উন্মুক্ত আলোচনা হয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল