যশোর আজ বৃহস্পতিবার , ২ মে ২০২৪ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মালিক শ্রমিকের বৈষম্য দুর হলেই শ্রমিক অধিকার প্রতিষ্ঠিত হবেঃ শাহ ইফতেখার আহমেদ

প্রতিবেদক
Jashore Post
মে ২, ২০২৪ ১১:০১ পূর্বাহ্ণ
মালিক শ্রমিকের বৈষম্য দুর হলেই শ্রমিক অধিকার প্রতিষ্ঠিত হবেঃ শাহ ইফতেখার আহমেদ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: মালিক শ্রমিকের বৈষম্য দুর হলেই শ্রমিক অধিকার প্রতিষ্ঠিত হবে উল্লেখ করে দিনাজপুরের পুলিশ সুপার বলেন,শ্রমিকরা যে অধিকার নিয়ে আন্দোলন করেছিল সেটা ছিল মানুষকে মানুষ হিসেবে প্রতিষ্ঠা করা। অর্থাৎ মালিক শ্রমিকের বৈষম্য দুর করা।

আমরা যে যেখানেই যার যার অবস্থানে অবস্থান করি না কেন ,সর্বাগ্রে চিন্তা করতে হবে আমরা সকলে মনুষ্যত্ব ও বিবেক বুদ্ধি সম্পন্ন মানুষ।

এছাড়াও তিনি আরো বলেন যে,শ্রমিকের ঘাম শুকানোর আগে তাদের ন্যায্য মুজুরী দিতে হবে এবং শ্রমিকদের সম্মানের চোখে দেখতে হবে। একজন শ্রমিক ভাইয়ের কোন সমস্যা হলে একে-অপরক এগিয়ে আসতে হবে। পাশাপাশি রাস্তা-ঘাটে চলাচল করতে কোন প্রকার সমস্যার সম্মুখীন হলে সাথে সাথে কর্তৃপক্ষকে জানাতে হবে।

আপনাদের প্রতিনিধির সাথে আমাদের সম্পর্ক ভালো মানে আপনাদের সকলের সাথে সম্পর্ক ভালো। চলার পথে কোন ছোট ঘটনাকে বড় না করে সেটাকে সমাধান করতে হবে। এ ব্যাপারে কারো উসকানি মুলক মন্তব্যকে পাত্তা দেয়া যাবে না।পরিবহন নিয়ে রাস্তায় বের হলে নিজের ,নিজের পরিবারের পাশাপাশি অন্যের জীবন ও পরিবারকে নিয়েও ভাবতে হবে।কারন সামন্য অসাবধানতা আর বেপোড়য়ায় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।যা ইতিপূর্বে আপনারা দেখেছেন ও শুনেছেন।

শ্রমিক সংহতি ও মহান মে দিবস উপলক্ষে বুধবার সকালে পিডিবি গোসাইপুর এলাকায় ট্রাক, ট্যাংকলরী, কাভাভভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। এছাড়াও অনুষ্ঠানের বিশেষ অতিথি কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ মোঃ ফরিদ হোসেনসহ অন্যান্যরা মে দিবসের আলোচনায় বক্তব্য রাখেন ।

আন্তর্জাতিক শ্রমিক সংহতি ও মহান মে দিবস উপলক্ষে ট্রাক, ট্যাংকলরী, কাভাভভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন দিনাজপুর জেলা শাখা ৫৫হাজার টাকা করে ১৩জন মৃত শ্রমিক পরিবারবর্গের মাঝে মোট ৭ লাখ ১৫ হাজার টাকা এবং শ্রমিক মেয়ের বিয়ের জন্য ২১হাজার টাকা করে ৩০জন শ্রমিকের মাঝে মোট ৬ লাখ ৩০ হাজার টাকা এককালীন অনুদানের চেক বিতরন করেন।

মহান মে দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে সকাল ৬টায় জাতীয়, সাংগঠনিক ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০ টায় ব্যাচ বিতরণ, সাড়ে ১০ টায় র‍্যালী, সাড়ে ১১টায় চেক বিতরণ, দুপুরে মধ্যহ্নভোজ ও বিকেলে মিলাদ মাহফিল ও দোয়া  অনুষ্ঠান।

জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভাভভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আনোয়ারুল হকের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন সাধারন সম্পাদক মোঃ সাদাকাতুল বারী সাদা ।

সর্বশেষ - লাইফস্টাইল