যশোর আজ শনিবার , ৮ জুন ২০২৪ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বেনাপোলে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কাস্টমস্ কর্মকর্তা রাফিউল আহত

প্রতিবেদক
Jashore Post
জুন ৮, ২০২৪ ৫:৪৫ অপরাহ্ণ
বেনাপোলে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কাস্টমস্ কর্মকর্তা রবিউল আহত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি ::  যশোর বেনাপোল কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা রাফিউল ইসলামকে ছুরিকাঘাত করে যখম করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার ( ৭ জুন ) রাত সাড়ে নটার দিকে নামাজগ্রামের পেঁচোর বাওড় এলাকায় এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। স্থানীয়রা উদ্ধার করে তাৎক্ষণিক শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেন।  বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছে বেনাপোল কাস্টমস হাউসের এই কর্মকর্তা।

তার সাথে থাকা শার্শার সোহরাব হোসেন জানান,প্রচন্ড গরমে তারা দুই বন্ধু পেচোর বাওড়ে ঘুরতে যান। হঠাৎ করেই একদল সন্ত্রাসী এসে পেছেন থেকে রাফিউলের উপর হামলা চালায়। আঘাত করার কারন জানতে চাইলে,সন্ত্রাসীরা বলতে থাকে, এই ব্যাটার জন্যে অনেক ক্ষতি হয়েছে। তাদের একের পর এক আঘাতে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা দ্রুত এলাকা ত্যাগ করে। পরে তিনি স্থানীয়দের সহযোগিতায় যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

এ ঘটনা সম্পর্কে গুরুতর আহত রাফিউল ইসলাম জানিয়েছেন। তার কারো সাথে ওই এলাকায় কোনো শত্রুতা নেই। তবে, পেশাগত কারণে কেউ তার উপর ক্ষুব্ধ থাকতে পারে। হামলাকারীদের কাউকে তিনি চিনতে পারেননি।

স্থানীয় একাধিক সূত্র জানান,বেনাপোল কাস্টমস হাউসে কর্মরত কিছু অসাধু কর্মকর্তাদের ঘুস বানিজ্যে অতিষ্ঠ আমদানীকারকদের প্রতিনিধিরা। চাহিদা মত ঘুস না পেলে তারা সি এন্ড এফ এজেন্টকে নানাভাবে হয়রানী করে।এরকম ঘটনায় কাস্টমস কর্মকর্তা রাফিউলের উপর হামলা হতে পারে।

উল্লেখ্য ভারত হতে আসা আমদানী পণ্য বা ল্যাগেস সুধিায় আনা পণ্য বেনাপোল কাস্টমস কর্তৃক ছাড় করাতে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশান ও পচনশীল পণ্য খালাসের মাঠে ( কাচাঁ মাল ) গড়ে ওঠেছে দুটি শক্তিশালী সিন্ডিকেট। যাহারা কাস্টমস কর্মকর্তাদের সক্রিয় সহযোগীতায় পণ্যের ওজন ও শুল্ক কর কমিয়ে প্রতিনিয়ত কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। মাঝে মধ্যে সিন্ডিকেট সদস্যদের সাথে কাস্টমস কর্মকর্তাদের অবৈধ্য লেন দেনের টান পোড়নে স্টেশনটিতে দায়িত্বরত সরকারী কর্মকর্তাদের শারিরীক লাঞ্চিতের মত ঘটনা ঘটে থাকে।

সর্বশেষ - লাইফস্টাইল