যশোর আজ বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পোল্যান্ডকে ২-০গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ১, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো’তে পা রাখলো টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা।

বুধবার ( ৩০ নভেম্বর ) দিবাগত বাংলাদেশ সময় রাত ১ টায় মাঠে নামে এই দু’দল। প্রথমার্ধের ৩৮ মিনিটে পেনাল্টি পেলেও তা থেকে গোল করতে ব্যর্থ হয় লিওনেল মেসি।

গোলশূন্য থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা ও পোল্যান্ড। তবে বিরতিতে থেকে ফিরেই জোড়া গোলের দেখা পায় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

ম্যাচের ৩৫ মিনিটে ফের কর্নার পায় আর্জেন্টিনা। শট কর্নার থেকে বল পান মেসি। ডি বক্সের বাইর থেকে শট করেন তিনি। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। ম্যাচের ৩৬ মিনিটে বাম দিকে থেকে ক্রস করেন হুলিয়ান আলভারেজ। তার ক্রস থেকে হেড করেন মেসি। তবে তা চলে যায় বাইর দিয়ে।

তবে মেসিকে ফাউল করার কারণে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ম্যাচের ৩৯ মিনিটে মেসির নেওয়া পেনাল্টি বাম দিকে ঝাপিয়ে সেভ করেন পোলিশ গোলরক্ষক ওজিয়েক সিজিসনি। ফলে গোল বঞ্চিত থাকে আর্জেন্টিনা।

ম্যাচের ৪০ মিনিটে বাম দিক থেকে ক্রস করেন মেসি। তবে তাতে কেউ পা ছোঁয়াতে পারেনি। এরপর বেশ কিছু আক্রমণ করেও গোল করতে ব্যর্থ হয় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে ৪৭ মিনিটে প্রথম গোলটি করেন ম্যাক অ্যালিস্টার। ডানপ্রান্ত থেকে মোলিনার ক্রস থেকে আলতো পা ছুঁয়ে লক্ষ‌্যভেদ করেন অ্যালিস্টার। দেশের জার্সিতে এটি তার প্রথম গোল।

এরপর ব‌্যবধান দ্বিগুন করেন জুলিয়ান আলভারেস। ৬৭ মিনিটে এনজো ফার্নান্দেজের বাড়ানো পাস দারুণ দক্ষতায় এক টাচে রিসিভ করে ভেতরে নিয়ে কোনাকুনি শট নেন আলভারেস

গোটা ম‌্যাচে আর্জেন্টিনা ২৪টি অন টার্গেটে শট নিয়েছে। যার ২০টিই ফিরে এসেছে। সেজিসনির কথা আলাদাভাবে বলতেই হবে। ১১ শটের ৯টিই ৩২ বছর বয়সী গোলরক্ষক একা ফিরিয়েছেন। এক মেসিরই শট ঠেকিয়েছেন চারটি।

জয় নিশ্চিতের সঙ্গে সঙ্গে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যায়। তবে পোল‌্যান্ডকে অপেক্ষায় থাকতে হয়।ফেয়ার প্লে ও গোল হিসেবে তারা উঠে গেছে দ্বিতীয় রাউন্ডে।

প্রি কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। পোল‌্যান্ড খেলবে ফ্রান্সের বিপক্ষে।

সর্বশেষ - লাইফস্টাইল