যশোর আজ শুক্রবার , ৬ অক্টোবর ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দুর্নীতির মাধ্যমে অর্থ হাতাচ্ছেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমো মশিউর

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৬, ২০২৩ ১০:৩৮ অপরাহ্ণ
দুর্নীতির মাধ্যমে অর্থ হাতাচ্ছেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমো মশিউর
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: হাসপাতালের অধীনে একটি ইউনিয়নে তিনি দীর্ঘ ১০বছরের অধীক সময় ধরে উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (সেকমো )পদে চাকরি করলেও নিজ চেম্বারে বিশেষজ্ঞ চিকিৎসক মশিউর।ঔষধপত্রে নামের আগে ব্যাবহার করেন ডাঃ। উপজেলার নিজামপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে পোস্টিং থাকলেও দীর্ঘবৎসর ধরেই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে ম্যানেজ করেই শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোস্টার ডিউটি করে আসছেন।

সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রাইভেট ক্লিনিকে চিকিৎসায় উদ্বুদ্ধ করা,ঔষধ পত্রে বাড়তি ঔষধ লেখা,সরকারী ডিউিটি কালীন সময়ে প্রাইভেট চেম্বারে রোগী দেখা,রোগীকে অহেতুক মেডিকেল টেস্ট করিয়ে অর্থবানিজ্যের মত গুরুতর অভিযোগ মিলেছে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী চিকিৎসক (সেকমো ) মশিউরের বিরুদ্ধে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা আরিনা,জারিফ,নাজমুন ও আবুবকরসহ একাধিক রোগীর স্বজনেরা জানান,হাসপাতালে মশিউর ডাক্তারের ডিউটি কালীন সময়ে স্বাস্থ্য সেবা নিতে গেলেই আগে টেস্ট করাতে বলে না হলে তিনি ঔষধপত্র দেননা।

অভিযোগের সত্যতা যাচায়ে সরেজমিনে ব্যাপক খোঁজ খবর নিলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। অনুসন্ধানকালীন সময়ে দেখা যায়,বুরুজবাগান (প্রাঃ) জেনারেল হাসপাতালে সাম্প্রতি তিনি ১দিনে ১৬জন রোগীকে বিভিন্নধরনের মেডিকেল টেস্ট করিয়েছেন। বিগত বছর-মাস গুলোতেও তিনি একই ক্লিনিকে ধারাবাহিক ভাবে রোগীদের বিভিন্ন ধরনের মেডিকেল টেস্ট করতে পাঠিয়ে মোটা অঙ্কের টাকা কমিশন উত্তোলন করেছেন যা সুষ্ঠ তদন্তে বেরিয়ে আসবে।

শার্শার ৫০শষ্যা বিশিষ্ট হাসপাতালটিতে ৪ জন এমবিবিএস ডাক্তার থাকলেও সেকমো মশিউর কর্তৃক স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের প্রাইভেট ক্লিনিকে অপ্রয়োজনীয় মেডিকেল টেস্টে করতে পাঠানো জনমনে প্রশ্নবিদ্ধ?।

রোগীদের অভিযোগ বিষয়ে জানতে সেকমো মশিউরের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন নিজামপুর উপস্বাস্থ্য কেন্দ্রে ভবন না থাকায় উর্দ্ধতণের নির্দেশ মোতাবেক তিনি দীর্ঘ বৎসর যাবৎ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটি করছেন। তার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন ও ইতিপূর্বে তিনি শামটা সাব সেন্টার, লক্ষনপুর সাব সেন্টার ও বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে দায়িত্বপালন করেছেন বলে জানান। ব্যক্তিগত চেম্বার বলতে হাসপাতালের পাশেই ফিরোজা ফার্মেসী তিনি রোগী দেখেন বলে আরো জানান।

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালামকে বিষয়টি অবহিত করলে তিনি বলেন উপযুক্ত প্রমান সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

১৯৬২ সালে নির্মিত এই স্বাস্থ্য কমপ্লেক্সটি উপজেলার ১১টি ইউনিয়নের ( সরকারী স্বাস্থ্য সেবা কেন্দ্র )আনুমানিক ৪ লাখ মানুষের একমাত্র ভরসাস্থল।এখানে প্রতিদিনিই শত শত অসহায় নিরীহ মানুষ সরকারী খরচে স্বাস্থ্য সেবা নিতে আসে।সেকমো মশিউরের নীরব অর্থবানিজ্যের ফাঁদে উপজেলাটির অশিক্ষীত ও অজ্ঞ রোগীরা প্রতারিত হলেও দেখার কেউ নেই।

সর্বশেষ - লাইফস্টাইল