যশোর আজ রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

গৃহবধু আত্নহননের ঘটনায় চার প্ররোচনাকারীর নামে আদালতে মামলা

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১১:৪৩ পূর্বাহ্ণ
গৃহবধু আত্নহননের ঘটনায় চার প্ররোচনাকারীর নামে আদালতে মামলা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: যশোরের ঝিকরগাছার বেলেবটতলা শান্তিপাড়া এলাকার নিহত গৃহবধু খাদিজা খাতুনের আত্নহননের ঘটনায় স্বামীসহ চার প্ররোচনাকারীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।মামলার অভিযোগে আসামীদের যৌতুক লোভী,অত্যাচারী ও আত্নহত্যার প্ররোচনাদানকারী অপরাধী ব্যাক্তিবর্গ বলা হয়েছে।

আসামীরা হলেন স্বামী মনিরুল ইসলাম (২৬), শাশুড়ী মোছাঃ মাজেদা বেগম ওরফে ফাহিমা (৫৫),ননদ মোছাঃ সনিয়া খাতুন (৩২) ও শশুর মুনছুর আলী (৬০)।

নিহতের মা আছিরন খাতুন মেয়ের আত্নহত্যার ঘটনার সুষ্ঠ বিচার দাবিতে যশোরের বিজ্ঞ সিনিঃজুডিঃ ম্যাজিঃ ও আমলী আদালতে গত ৪-৯-২০২২ ইং তারিখে নিজে বাদী হয়ে এ মামলা দ্বায়ের করেন। যাহার মামলা নং- সি আর ৫২২। বাদীর অভিযোগ আমলে নিয়ে বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

বেনাপোল পোর্টথানাধীন নারায়নপুর গ্রামের আবুল হোসেনের কন্যা মামলার বাদী অসহায় আসিরন খাতুন জানান, আমার মেয়ে খাদিজার মৃত্যু নিয়ে প্রথম থেকেই রহস্য থাকলেও আমার অসহায়ত্ব ও অজ্ঞতার সুযোগ নিয়ে মেয়ের শশুরালয়ের প্রভাবশালী লোকজন নানা ভাবে মৃত্যু রহস্য উদঘাটন ও বিচার বন্ধে প্রতিবন্ধকতা তৈরী করে আসছে।

ইতিপূর্বেও আমার মেয়ে শশুরালয়ের লোকজনের হাতে মারধরের স্বীকার হলে বিগত ২১ সালের নভেম্বর মাসে আমি ঝিকরগাছা থানায় অভিযোগ দেই। ঝিকরগাছা থানার দারোগা মাসুদ বিষয়টি তদন্তকরে শশুরালয় কর্তৃক নির্যাতন করবে না মর্মে মোচলোকা নিয়ে মেয়েকে স্বামীগৃহে পাঠান।

একমাত্র মেয়ে হারানোর শোকে আমি মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ি এবং আমার পরিবারের সদস্যরা দ্ররিদ্র ও মূর্খ হওয়ায় মেয়ের মৃত্যু পরবর্তী সকল কার্যক্রমে তার শশুরালয় কর্তৃক প্রভাব খাটিয়ে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্ঠা চলছে।

প্রথম থেকে আমি মেয়েকে অত্যাচার করে মেরে ফেলা হয়েছে বলে দাবী জানালেও ঝিকরগাছা থানা পুলিশ একটি অপমৃত্যু মামলা নিয়েছে।মৃত্যুর ৩মাসের ও বেশী সময় পার হলেও আমি এখনো পর্যন্ত মৃত্যু রহস্য জানতে পারিনি।নিরুপায় হয়ে সুষ্ঠু বিচারের দাবীতে আদালতের আশ্রয় নিয়েছি।

বাদীর অভিযোগের সত্যতা যাচায়ে সরেজমিনে গেলে প্রতিবেশীরা জানান,আনুমানিক ৪ বছর ধরে গড়ে ওঠে খাদিজা ও মনিরুলের সংসার।মনিরুল পেশায় গাড়ী চালক। দাম্পত্য জীবনে তাদের কলহ চলছিলো। খাদিজার আত্নহত্যার দিন তার স্বামী ঢাকায় ছিলো। ঐ দিন সকালে সৎ শাশুড়ী মাজেদা ও ননদের সাথে খাদিজার ঝগড়া হয়।

দুপুর ১২টার দিকে ছেলেকে নিয়ে টিনের ঘরে প্রবেশ করে সে দরজা লাগিয়ে গলায় ফাঁস দেয়। ১টার কিছু সময় পর তার ঝুলন্ত দেহ প্রতিবেশীদের চেষ্ঠায় উদ্ধার করে ঝিকরগাছা হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক খাদিজাকে মৃত ঘোষণা করেন।

ঝিকরগাছা থানা সূত্রে জানা যায়,খাদিজা নামের গৃহবধু মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে যাহার নং-৩৫ ও তারিখ ১-৭-২০২২ইং।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এস আই সুমন বিশ্বাস জানান,প্রাথমিক ভাবে লাশের শরীরে কোন আঘাতের চিহ্ণ দেখতে না পাওয়ায় অপমৃত্যু মামলা হয়েছে। লাশের ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য গৃহবধু খাদিজা খাতুন ঝিকরগাছাথানাধীন কাঁটাখাল বেলেবটতলা গ্রামের স্বামীগৃহে গত ৩০জুন ২০২২ ইং সালে গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেন।মৃত্যকালে তাহার ১৫মাস বয়সী খালিদ মাহমুদ নামের এক পুত্র সন্তান রয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল