যশোর আজ শুক্রবার , ১৯ মে ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

অভিষেককে জেরা করতে পারবে সিবিআইঃহাইকোর্ট

প্রতিবেদক
Jashore Post
মে ১৯, ২০২৩ ৫:৩৭ অপরাহ্ণ
অভিষেককে জেরা করতে পারবে সিবিআইঃহাইকোর্ট
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করলো কলকাতা হাইকোর্ট। সিবিআই তাকে জেরা করতে পারবে। সুপ্রিম কোর্টে আবেদন করার পর বিচারপতি বদল করে দিয়েছিল সর্বোচ্চ আদালত।

তারা জানায়, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে রায় দিয়েছেন তা স্থগিত থাকবে। হাইকোর্টের প্রধান বিচারপতি অন্য কোনো বিচারপতির হাতে এই মামলা দেবেন। এরপর মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার কাছে।

কিন্তু বিচারপতি সিনহা যে রায় দিয়েছেন, তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অস্বস্তি বেড়েছে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ বহাল রেখে বিচারপতি সিনহা জানিয়েছেন, নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে জেরা করতে পারবে সিবিআই।

সেই সঙ্গে অভিষেক ও কুন্তল দুইজনকেই ২৫ লাখ টাকা করে জরিমানাও দিতে হবে। প্রথমে কুন্তল অভিযোগ করেন, অভিষেকের নাম জড়ানোর জন্য সিবিআই তাকে চাপ দিচ্ছে। তার ২৪ ঘণ্টা আগে অভিষেক একটি জনসভায় বলেছিলেন, মদন মিত্র,কুণাল ঘোষকে সিবিআই চাপ দিয়েছিল তার নাম জড়ানোর জন্য।

এরপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়ে জানিয়েছিলেন, দুইটি ঘটনা কাকতালীয় হতে পারে না। তাই দুইজনকে মুখোমুখি বসিয়ে জেরা করুক সিবিআই। বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছেন, এই অভিযোগের কোনো সারবত্তা পাওয়া যায়নি। তাই দুইজনকেই ২৫ লাখ টাকা জরিমানা দিতে হবে।

বিচারপতি সিনহা জানিয়েছেন, সিবিআই ও ইডি তদন্ত চালিয়ে যাবে। তারা ৯ জুন আদালতকে রিপোর্ট দেবে। এর আগে বিচারপতি জানিয়েছিলেন, কেউই আইনের উপরে নয়। তাহলে জেরার মুখোমুখি হতে অভিষেকের অসুবিধা কোথায়?

এই রায়ের পর অভিষেক জানিয়েছেন, বিচারপতি যা রায় দেওয়ার দিয়েছেন। তদন্তের স্বার্থে যদি তাকে ডাকা হয়, তাহলে তিনি নবজোয়ার যাত্রা থামিয়ে সিবিআইয়ের কাছে যাবেন।

পাশাপাশি তিনি জানিয়েছেন, বৃহত্তর বেঞ্চে বা উচ্চ আদালতে যাওয়ার পথও খোলা আছে। অভিষেকের আইনজীবী ইতোমধ্যেই এই নির্দেশের বিরুদ্ধে হাইকোর্টে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন জানিয়েছেন।

সর্বশেষ - লাইফস্টাইল