যশোর আজ বুধবার , ১৭ জানুয়ারি ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১৭, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ণ
পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ইরাক ও সিরিয়ার পর এবার পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান। এতে দুই শিশু নিহত হয়েছে। ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে বেলুচি গোষ্ঠী জইশ আল আদলের দুটি ঘাঁটিতে এই হামলা চালায় ইরান।

বিনা অনুমতিতে ইরানের এই আকাশসীমা লঙ্ঘনের তীব্র প্রতিবাদ করেছে পাকিস্তান। বুধবার ( ১৭ জানুয়ারি ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে,ইরানের বিপ্লবী গার্ডস বাহিনী ইরাকে ইসরায়েলের গোয়েন্দা সংস্থার সদর দপ্তর ও সিরিয়ায় আইএসের বিভিন্ন স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা চালানোর একদিন পর, এবার পাকিস্তানেও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে,পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে জঙ্গি গোষ্ঠী জইশ আল আদলের দুটি গুরুত্বপূর্ণ ঘাঁটিতে হামলা চালানো হয়েছে। ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়ে ঘাঁটি দুটি ধ্বংস করে দেয়া হয়েছে।

ইরান-পাকিস্তান সীমান্তে দীর্ঘদিন ধরেই নাশকতামূলক কাজকর্ম চালাচ্ছে জইশ আল আদল গোষ্ঠী। তাই দীর্ঘদিন ধরেই সশস্ত্র এই গোষ্ঠীটির বিরুদ্ধে লড়াই করছে ইরান।

অতীতে ইরান সীমান্তে বোমা বিস্ফোরণ ও পুলিশের একাধিক কর্মকর্তাকে অপহরণ করার দায়ও স্বীকার করেছিল জইশ আল আদল।তবে ইরান এর আগে এভাবে ক্ষেপণাস্ত্র হামলা করেনি পাকিস্তানে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে,ইরানের হামলায় দুই শিশুর মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে আরও তিনজন। অবৈধ এই হামলার ‘গুরুতর পরিণতি’ হতে পারে বলে কঠোর হঁশিয়ারি দিয়েছে ইসলামাবাদ।

 

সর্বশেষ - সারাদেশ