যশোর আজ সোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে বঙ্গোপসাগরের ৩০ জলদস্যু গ্রেফতার

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৭:৫২ অপরাহ্ণ
চট্টগ্রামে র‌্যাবের অভিযানে বঙ্গোপসাগরের ৩০ জলদস্যু গ্রেফতার
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: চট্টগ্রামে ডাকাতি করার প্রস্তুতি নেওয়ার সময় র‌্যাব’র শ্বাসরুদ্ধকর অভিযানে বঙ্গোপসাগরের ৩০ জলদস্যুকে আটক করা হয়েছে।রোববার দিবাগত রাত ১১টার পর বঙ্গোপসাগরের পতেঙ্গা চ্যানেলের শেষ মাথা থেকে তাদের আটক করা হয়।

সোমবার ( ১২ ফেব্রুয়ারি )  বিকেলে এক প্রেস ব্রিফিং-এ এই জলদস্যুদের গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানান র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম।

গ্রেপ্তারকৃত জলদস্যুরা হলেন- করিম মাঝি (৩৩), রুবেল (৩৩), জফুর (৩৫), শফি আলম (৪০), আব্দুর রহিম (২৫), শামীম (২১), ইউসুফ (২৯), শাজাহান বেগম (৩৭), সাহাব উদ্দিন (৩৫), শওকত (৩৭), ইসমাইল (২৬), দেলোয়ার ইসলাম (৪২), নুর মোহাম্মদ (১৭), আব্দুর রহিম সিকদার (৩৪), মফিজুর রহমান (৩০), ফজল হক (৪০), গিয়াস উদ্দিন (২৬), কাছেদ (১৯), আকিদ খান (৩৭), দিদারুল ইসলাম (৩৩), নাইম (১৯), হারুন (৪৪), ইয়াছিন (২৯), খলিলুর রহমান (২৫), ইকবাল হোসেন (২৪), শাহেদ (২২), হোসেন (২৭), আলী হোসেন (২৪), আব্দুল মান্নান (৪০), সোলায়মান (৩৮)।

তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ সময় ডাকাতির চেষ্টায় ব্যবহৃত দুটি ট্রলারও জব্দ করা হয় বলে র‌্যাব সূত্র নিশ্চিত করেন।

র‌্যাব- ৭’র অধিনায়ক বলেন, রাত ১১টার দিকে গ্রুপটি ডাকাতির উদ্দেশ্যে পতেঙ্গা ঘাট থেকে ট্রলারে করে রওনা দিয়েছিল। গ্রুপটি যে ট্রলারে করে রওনা দিয়েছিল সেই দুটি ট্রলার আমরা চিহ্নিত করি। পরে তাদেরকে পতেঙ্গা চ্যানেলের শেষ মাথা থেকে ট্রলারসহ আটক করতে সক্ষম হই।

এসময় তাদের কাছ থেকে ৮টি আগ্নেয়াস্ত্র,পাঁচ রাউন্ড কার্তুজ,দেশীয় চাপাতি-রামদাসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, এসব জলদস্যুরা তিনটি গ্রুপে বিভক্ত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।

 

সর্বশেষ - লাইফস্টাইল