যশোর আজ শনিবার , ৪ নভেম্বর ২০২৩ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

গাইবান্ধায় সমবায় দিবস পালিত

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ৪, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ
গাইবান্ধায় সমবায় দিবস পালিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আঃ খালেক মন্ডল :: “ সমবায়ে গড়েছি দেশ,স্মার্ট হবে বাংলাদেশ’ এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে ৫২তম জাতীয় সমবায় দিবস বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

শনিবার ( ৪ নভেম্বর ) সকালে কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা। শুরুতেই স্বাধীনতা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা সমবায় অফিসার মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা বিআরডিবি কর্মকর্তা তাহাজ্জুল ইসলাম, মেডিকেল কর্মকর্তা ডাঃ সোহেল মাহমুদ, সমবায় ভুমি উন্নয়ন ব্যাংক লিঃ এর সাবেক সভাপতি শাহ মুশফিকুর রহমান মন্ডা, বিশিষ্ট সমবায়ী বিকাশ চন্দ্র সরকার প্রমুখ। অনুষ্ঠানটি স ালনা করেন শিরিন আকতার।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিদ্ধস্ত বাংলাদেশের অর্থনীতিকে সুদৃঢ় ও মজবুত করতে সমবায় আন্দোলনকে সাংবিধানিক স্বীকৃতি দিয়েছেন। বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক অর্থনীতি, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ পরিকল্পনায় সমবায় সমিতিগুলো সকল অংশীজন হিসাবে তাৎপর্যপূর্ণ ভুমিকা রাখবে।

সর্বশেষ - সারাদেশ