যশোর আজ বৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

কামড় খেয়ে মৃত সাপ নিয়ে হাসপাতালে শিক্ষার্থী

প্রতিবেদক
Jashore Post
জুলাই ৪, ২০২৪ ৬:০৯ অপরাহ্ণ
কামড় খেয়ে মৃত সাপ নিয়ে হাসপাতালে শিক্ষার্থী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় বিষধর রাসেলস ভাইপারের কামড়ে মোহন মন্ডল ( ২৩ ) নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন।মোহন মন্ডল মাঝিয়াস্থল গ্রামের মোঃ আলম মন্ডলের ছেলে ও বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের এইচএসসি প্রথমবর্ষের শিক্ষার্থী।

বুধবার গভীর রাতে উপজেলার মাঝিয়াস্থল গ্রামে এ ঘটনা ঘটে। পরে সাপটি পিটিয়ে মেরে ফেলেন মোহন। রাতেই স্থানীয় কবিরাজ ডেকে চিকিৎসা করান স্বজনরা।

এ শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ( ০৪ জুলাই ) বেলা ১১টার দিকে জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় মৃত সাপটি সঙ্গে নিয়ে আসেন স্বজনরা।

মোহন মন্ডল বলেন, ‘বুধবার রাতে বিছানায় শুয়ে বিদ্যুতের আলো বন্ধ করে নাটক দেখছিলাম। রাত ১২টার দিকে পিঠে কী যেন কামড় দেয়। এরপর ঘরের আলো জ্বালিয়ে কিছু দেখতে না পেয়ে আলো বন্ধ করে পুনরায় শুয়ে পড়ি। কিছুক্ষণ পর হাত পেঁচিয়ে আবারও কামড় দেয়। আলো জ্বালিয়ে দেখতে পাই ডোরাকাটা একটি সাপ। এরপর সেটিকে পিটিয়ে মেরে চিৎকার দিলে পরিবারের লোকজন কবিরাজ ডেকে এনে চিকিৎসা করান। বৃহস্পতিবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে মৃত সাপটি নিয়ে হাসপাতালে আসি। হাসপাতালে আসার পর চিকৎসকরা জানান এটি রাসেলস ভাইপার।

সাপটি রাসেলস ভাইপার বলে নিশ্চিত করেছেন জয়পুরহাট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিরাজুম মনিরা তামান্না।

তিনি বলেন, ‘মৃত সাপটি দেখে আমরা নিশ্চিত হয়েছি, তাকে রাসেলস ভাইপার কামড় দিয়েছে। তাকে অ্যান্টিভেনম দেওয়া হয়েছে। দীর্ঘ সময় কবিরাজি চিকিৎসা নেওয়ায় শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আমরা ওই শিক্ষার্থীকে পর্যবেক্ষণে রেখেছি।

সর্বশেষ - লাইফস্টাইল